1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:০৬ অপরাহ্ন
শিরোনাম :
‘মেঘনা’ না‌মেই হ‌চ্ছে কুমিল্লা বিভাগ, নতুন ২ বিভাগের ঘোষণা রবিাবর ইমামদের সাথে ফেরদৌস খন্দকারের ব্যাতিক্রমী মতবিনিময় সভার সৌভাগ্যবান ৪ জন যাচ্ছেন হজ্বে দেবিদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশন (ইউএসএ)ইনক’র কুইজ প্রতিযোগিতার সমাপনি পুরস্কার বিতরণ দেবিদ্বারে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা দেবিদ্বারে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাঃ সম্পাদকসহ নেতাকর্মী’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর

দেবিদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশন (ইউএসএ)ইনক’র কুইজ প্রতিযোগিতার সমাপনি পুরস্কার বিতরণ

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৭৫ বার পঠিত

মোঃ শাহিদুল ইসলামঃ

এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজ বড়শালঘর দেবিদ্বারে শেখ রাসেল দিবস উপলক্ষে শেখ রাসেল ফাউন্ডেশন ( ইউএসএ) ইনক’র সমাপনি পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্প্রতিবার সকাল ১০টায় এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজ ক্যাম্পাসে এই পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ জনাব ড. আবু জাফর খান।

মোঃ মহিউদ্দিন লিটনের সঞ্চালনায়,এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ রোটা. আব্দুল খালেক সাহেবের সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ) ইনক’র সভাপতি এবং আলোকিত দেবিদ্বার গড়ার স্বপ্নদ্রষ্টা মানবিক ও অসহায় মানুষের আশার আলো ড. ফেরদৌস খন্দকার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শেখ রাসেল ফাউন্ডেশন ( ইউএসএ) ইনক’র দেবিদ্বার চ্যাপ্টারের আহ্বায়ক সাবেক মফিজ উদ্দিন আহমেদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা আক্তার।

প্রধান অতিথি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ জনাব ড. আবু জাফর খান বলেন আমি নিজে কখনো পুরুস্কার জিততে পারিনি কিন্তু আজকে অনেক অনুষ্ঠানে পুরুস্কার বিতরণ করতে প্রধান অতিথি হিসাবে থাকি। তাই শুধু পুরুস্কার জেতাই মুল লক্ষ্য না হয়ে নিজেকে এমনভাবে তৈরি কর যেন পুরুস্কার তোমাকে খোঁজ করে।

প্রধান বক্তা শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ) ইনক’র সভাপতি মানবিক মানুষ ডা. ফেরদৌস খন্দকার বলেন,আমার মুল লক্ষ্য ছিল তোমাদের মাঝে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকে পরিচিত করে দেওয়া এবং আমার মনে হয় তা আমি পেরেছি। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, দেশ আজ দুই ভাগে বিভক্ত একটি পক্ষ স্বাধীনতার পক্ষে আর একটি স্বাধীনতা বিরোধী, তাই তোমাদের এখনই সিদ্ধান্ত নিতে হবে তোমরা দেশ,জন্মভূমি এবং স্বাধীনতার পক্ষে থাকবে নাকি ভুল সিদ্ধান্ত নিবে। তিনি আরও বলেন আমি আজকে যাদের সামান্য উপহার দিতে পেরেছি তারা যদি উপকৃত হও তবে তোমার পাশের আরো কয়েকজনকে সহযোগিতার হাত বাড়িয়ে দাও,এটা আমার দাবী।

আরো পড়ুন :  মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক

এ সময় পুরুস্কারের ল্যাপটপ হাতে পাওয়া ছাত্র-ছাত্রীদের চোখমুখে আনন্দের বন্যা ঝরে পরছিল। এবএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজে একাদশ শ্রেনীর ছাত্র মোঃ ইমন সরকার,আবেগ তারিত কন্ঠে নিজের অনুভূতি জানাতে গিয়ে বলল,আমি কাল সারারাত না ঘুমিয়ে শেখ রাসেল সম্বন্ধে এই কুইজের বইটি বারবার পড়েছি এবং আমার ফ্রিল্যান্সিং করার স্বপ্ন পুরন করতে একটি ল্যাপটপ অতীব প্রয়োজন ছিল যা আমার পরিবার কিনে দিতে অক্ষম তাই আমি মনেপ্রাণে চাইছিলাম আমি যেন বিজয়ী হই। আল্লাহ ডা. ফেরদৌস খন্দকার সাহেবের উসিলায় আমাকে সামনে এগিয়ে যেতে বড় একটি ধাপ তৈরি করে দিলেন।

১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজের মোঃ ইমন সরকার,সুলতানপুর ফাজিল ডিগ্রী মাদ্রাসার কাজী আরাফাত হোসেন,দেবিদ্বার সুজাত আলী সরকারি কলেজের মোঃ জোনায়েদ খান,দুয়ারিয়া এজি মডেল একাডেমির মোঃ সাগর আহমেদ,দেবিদ্বার ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মোঃ নাজমুল হাসান,রাজামেহার ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার মোসাঃ হাবিবা আক্তার,জামেয়া ইসলামিয়া কাসেমুল উলুম মাদ্রাসা রামপুর মোঃ হাবিবুর রহমান,সৈয়দপুর কামিল মাদ্রাসার উম্মে জায়েদা মুক্তা মনি,গঙ্গামন্ডল বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের হাবিবা জাহান সামিয়া এবং জাফরগঞ্জ মির আব্দুল গফুর কলেজের মিথিলা ফারহানা কুইজ প্রতিযোগিতায় সর্বোচ্চ নাম্বার পেয়ে প্রতিজন একটি করে ল্যাপটপ পুরুস্কার হিসাবে পান ও অন্যান্য সকল প্রতিযোগির জন্য ছিল শান্তনাা পুরস্কার গিফট প্যাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা