1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম :
‘মেঘনা’ না‌মেই হ‌চ্ছে কুমিল্লা বিভাগ, নতুন ২ বিভাগের ঘোষণা রবিাবর ইমামদের সাথে ফেরদৌস খন্দকারের ব্যাতিক্রমী মতবিনিময় সভার সৌভাগ্যবান ৪ জন যাচ্ছেন হজ্বে দেবিদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশন (ইউএসএ)ইনক’র কুইজ প্রতিযোগিতার সমাপনি পুরস্কার বিতরণ দেবিদ্বারে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা দেবিদ্বারে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাঃ সম্পাদকসহ নেতাকর্মী’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর

দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১০ জুলাই, ২০২২
  • ৪৫২ বার পঠিত
দেবিদ্বার প্রতিনিধিঃ
রোববার সারা দেশে পবিত্র ঈদুল আযহা অনুষ্ঠিত হলেও কুমিল্লার দেবিদ্বারের নুরপুর গ্রামে মেহেদী হাসান শান্ত’র বাড়িতে ছিল শোকের মাতম। পুত্র শোকে বারবার মুর্ছা যাচ্ছে শান্তর মা। কোরবানির জন্য ক্রয় করা ১২টি গরু ও বেশ কয়েকটি ছাগল কোরবানি করেনি শান্ত’র বাড়ির শোকাহত স্বজনেরা। এলাকায় ছিলোনা কোনো ঈদ আনন্দ।
রোববার বিকালে শান্ত’র নামাজে জানাযা হাজার হাজার মানুষের উপস্থিতিতে হয়ে উঠে প্রতিবাদ মুখর। হত্যাকান্ডের সুষ্ঠ বিচার চান উপস্থিত মুসল্লিরা। ওই সময় হত্যাকান্ডের হুকুমদাতা হিসেকে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক’কে জানাযাকালে আলোচনায় অংশ নিতে দেননি মুসল্লীরা।
এ সময় মেহেদী হাসান শান্ত হত্যাকান্ডের সুষ্ঠ বিচার চেয়ে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, বিশিষ্ট ব্যবসায়ী মোসলেহ উদ্দিন সরকার ও নিহত শান্তর চাচা ফিরোজ সরকার প্রমুখ।
ওই সময় আরো উপস্থিত ছিলেন জাফরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল আলম, এডভোকেট শাহাদাৎ হোসেন শিমুল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাউছার হায়দার।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শনিবার বিকালে উপজেলার ‘নূরপুর শাহ ফাতেমি ইবতেদায়ী হাফেজিয়া নূরানী মাদ্রাসা ও এতিমখানায় একটি সভা ছিল। সভার পূর্বে নূরপুর গ্রামের আমেরিকা প্রবাসী মোঃ জসীম উদ্দিনের ছেলে সাজিদের সাথে স্থানীয় সাদ্দাম, আল আমিন, সগির ও বায়েজিদের তর্ক হয়। পরে এ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে তারা। এলোপাথারি ছুরিকাঘাতে শান্তসহ ৫জন আহত হয়। শান্তসহ অপর ৪জনকে দ্রুত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর ওই দিন সন্ধ্যা ৬টায় কর্তব্যরত চিকিৎসক শান্তকে মৃত ঘোষণা করে।
এ বিষয়ে রাতেই শান্ত’র বাবা জাকির হোসেন সরকার বাদী হয়ে আল আমিন ও সাদ্দামসহ ২৬ জনকে আসামী করে দেবিদ্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করলে রাতেই পুলিশ অভিযান চালিয়ে মামলার অভিযুক্ত আসামী সাদ্দাম ও মোকলেছকে গ্রেফতার করে।
এ বিষয়ে মামলার বাদী শান্ত’র বাবা জাকির হোসেন সরকার জানান, আমার ছেলের হত্যকারীদের আশ্রয় প্রশ্রয় দেয় আবু কাউছার অনিক। গত শুক্রবার মসজিদে প্রকাশ্যে অনিক বলেন গরু কোরবারির সাথে মানুষও কোরবানি করবে। তার একদিন পর আমার ছেলেকে অনিকের অনুসারিরা হত্যা করে। তারা আমার ছেলেকে হত্যা করেই শান্ত হয়নি, মামলা তুলে নিতে হুমকী ধমকী দিচ্ছে। ঈদের দিন সকালে মামলা তুলে নিতে আমাকে জোড়পূর্বক দেবিদ্বারে ধরে নিয়ে যায় অনিক।
অভিযোগের বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক জানান, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। মামলা তুলতে নয়! মামলা থেকে একজন আসামীর নাম বাদ দিতে গ্রামে ৭-৮ জনের সিদ্ধান্তের কারনে বাদীকে নিয়ে থানায় যাই। কিন্তু তিনি থানায় গিয়ে উল্টে যায়। সুষ্ঠভাবে তদন্তের মাধ্যমে শান্ত হত্যার বিচার হউক আমিও চাই।
এ ব্যাপারে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, নিহত শান্ত’র বাবা বাদী হয়ে ৬ জনের নামীয় এবং আরো অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসমী করে মামলা দায়ের করে। রাতেই পুলিশ অভিযান চালিয়ে এজহার ভুক্ত আসামী সাদ্দাম ও মোকলেছ’কে গ্রেফতার পূর্বক রোববার কোর্টে প্রেরন করা হয়েছে।
আরো পড়ুন :  দেবিদ্বারে ইউপি আ'লীগ সভাপতি আউয়ালের নৌকা মার্কাকে অবমাননার ভিডিও ভাইরাল (ভিডিও)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা