1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
‘মেঘনা’ না‌মেই হ‌চ্ছে কুমিল্লা বিভাগ, নতুন ২ বিভাগের ঘোষণা রবিাবর ইমামদের সাথে ফেরদৌস খন্দকারের ব্যাতিক্রমী মতবিনিময় সভার সৌভাগ্যবান ৪ জন যাচ্ছেন হজ্বে দেবিদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশন (ইউএসএ)ইনক’র কুইজ প্রতিযোগিতার সমাপনি পুরস্কার বিতরণ দেবিদ্বারে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা দেবিদ্বারে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাঃ সম্পাদকসহ নেতাকর্মী’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর

দেবীদ্বারে দায়িত্ব গ্রহনের দুইমাসেই দরিদ্রদের ২লক্ষ টাকা হাতিয়ে নিল নব-নির্বাচিত মেম্বার

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ১৪২ বার পঠিত

দেবীদ্বার প্রতিনিধিঃ

কুমিল্লার দেবীদ্বারে এক ইউপি সদস্যের বিরুদ্ধে টিসিবি, বিধবা ভাতা এবং বয়স্ক ভাতার কার্ড করে দেয়ার কথা বলে প্রায় ২ শতাধিক দরিদ্র নারী-পুরুষের কাছ থেকে ২ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত ১ এপ্রিল দায়িত্ব গ্রহনের পর মাত্র দুই মাসের মাথায় এমন অভিযোগ উঠেছে দেবীদ্বারের ৯ নং গুনাইঘর (উঃ) ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য মোঃ কাউছারের বিরুদ্ধে। ওই ঘটনায় প্রতারিতদের পক্ষথেকে গজারিয়া গ্রামের ১৭ জন ভোক্তভ‚গী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর প্রধানের বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানাযায়, ৯নং গুনাইঘর (উঃ) ইউনিয়নের ৩ নং ওয়ার্ড এর সদস্য মোঃ কাউছার এক মাস পূর্বে এলাকার দরিদ্র লোকজনের কাছ থেকে টিসিবির কার্ড, বয়স্ক ভাতা, বিধবা ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে প্রতিজন থেকে ১হাজার টাকা করে প্রায় ২লক্ষ টাকা উৎকোচ নেয়। পরবর্তিতে মেম্বারের কাছে কার্ডের বিষয়ে জানতে চাইলে, নানা তালবাহানায় সময় ক্ষেপন করতে থাকে। বিষয়টিতে সন্দেহ জাগলে তারা চেয়ারম্যানকে অবগত করেন এবং তার পরামর্শে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন।

অভিযোগকারী গজারিয়া গ্রামের শিউলী বেগম জানান, আমরা গরিব মানুষ, খাদ্য সাগ্রীর দাম বেড়ে যাওয়ায় আমরা দিশেহারা। আমাদের ওয়ার্ড’র মেম্বর মোঃ কাউছার আমাকে টিসিবির ২০ কেজি চাউল, ৪ লিটার সয়াবিন, ৫ কেজি পেঁয়াজ, ২ কেজি চিনি দেয়ার কথা বলে কার্ড করা বাবদ এক হাজার টাকা নেয়। পরে জানতে পারি টিসিবির তালিকায় আমার কার্ড বরাদ্ধ হয়নি। আমার মতো অসংখ্য মহিলা আছেন, যারা স্বামীকে না জানিয়ে টিসিবির কার্ডের আশায় টাকা দিয়ে প্রতারিত হয়েছেন।

একই গ্রামের ফাতেমা বেগম জানান, কাউছার মেম্বার আমাকে বিধবা ভাতার কার্ড করে দেয়ার কথা বলে ১ হাজার টাকা নেন। গজারিয়া গ্রামের মোঃ জয়নাল আবেদীন বলেন, আমার বয়স ৭৭ বছর, বয়স্কভাতার কার্ড করতে টাকা দাবী করায় আমি কার্ড করিনি। পরে শুনতে পাই আমার স্ত্রী, ২ পুত্রবধূর নামে টিসিবির কার্ড করে দিতে কাউছার মেম্বার ৩ হাজার টাকা নিয়েছে, আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুমকী দিলে সে টাকা ফেরত দিয়ে যায়।

আরো পড়ুন :  দেবিদ্বারে আমেরিকা প্রবাসী মানবতার ফেরিওয়ালা ডাঃ ফেরদৌস খন্দকারের শুভ জন্মদিন পালন

এ ব্যপারে অভিযুক্ত মোঃ কাউছার মেম্বার জানান, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। পরাজিত মেম্বার প্রার্থী গ্রামের দরিদ্রদের উস্কে দিয়ে এসব মিথ্যে অভিযোগ তুলেছেন। আমি এলাকার একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ২০ কেজি চাউল, ৪ লিটার সয়াবিন, ৫ কেজি পেঁয়াজ এবং ২ কেজি চিনি দেয়ার কথা বলে এক হাজার টাকা করে ১০০ জন থেকে নিয়েছি। সংগঠনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা ভর্তুকী দিয়ে তাদের ঐ সামগ্রী চেয়েছি। হঠাৎ খাদ্য সামগ্রীর দাম বেড়ে যাওয়ায় কর্মসূচী বন্ধ রাখি।

এ বিষয়ে ৯নং গুনাইঘর (উঃ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোকবল হোসেন মুকুল বলেন, টিসিবি এবং বিধবা ভাতার কার্ড করে দেয়ার নামে এক/দুই হাজার টাকা আদায় করার সংবাদে অভিযোগকারীদের এবং অভিযুক্ত মেম্বার কাউছারকে ইউনিয়ন পরিষদে ডেকে আনি। অভিযোগের সত্যতার প্রমান পেয়েছি। কাউছার মেম্বার তার অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছে এবং প্রত্যেকের টাকা ফেরত দেয়ারও অঙ্গিকার করেছেন।

এ ব্যপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক-উন-নবী তালুকদার বলেন, কার্ড করে দেয়ার নামে গুনাইঘর (উঃ) ইউপির ৩নং ওয়ার্ডের সদস্য মোঃ কাউছারের বিরুদ্ধে দায়ের করা অভিযোগটি বৃহস্পতিবার পেয়েছি। ২/১ দিনের মধ্যে বিষয়টি তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করে দেব। রিপোর্ট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা