1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ৮৩ বার পঠিত

দেবিদ্বার (কুুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার দেবিদ্বারে কয়েকটি পয়েন্টে জিবির নামে চাঁদাবাজির প্রতিবাদে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষেভ প্রতিবাদ মিছিল করেছে ব্যাটারি চালিত অটো-মিশুক শ্রমীকরা।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় কুমিল্লা –সিলেট আঞ্চলিক মহসড়কের দেবিদ্বার নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে এই প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়। এ সময় শ্রমীকরা শ্লোগানে শ্লোগানে চাঁদাজদের বিরুদ্ধে প্রতিবাদি বাক্য ছুড়ে প্রসাশনের কাছে সুবিচার ও হয়ারানি বন্ধের দাবী জানায়।

এসময় শ্রমীকরা মিছিল করতে করতে রাস্তায় বসে পরে এবং প্রায় ঘন্টাব্যাপি অবরোধে কুমিল্লা সিলেট আঞ্চলিক সমহসড়কের দুই পাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে তিব্র যানযটের সৃষ্টি হয়।

দেবিদ্বার পৌর শ্রমীকলীগের সাধারণ সম্পাদক আল আমিনের নেতৃত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, শ্রমীক নেতা আব্দুল হালিম, কাজী বশির,রুবেল,মনির নজরুল প্রমুখ। এ সময় কয়েকশত ব্যাটারি চালিত অটো-মিশুক চালক উপস্থিত ছিলেন।
শ্রমীকদের দবী থেকে জানা যায়, দেবিদ্বার পৌর সভার বিভিন্ন পয়েন্টে সএনজি ষ্ট্যান্ড ইজারাদারের লাইনম্যনরা সিএনজির পাশাপাশি ব্যাটারি চালিত অটো-মিশুক থেকেও প্রতিবিারে ২০-৪০ টাকা চাঁদা আদায় করে থাকে, যা অৈেবধ। আর চাঁদা দিতে অসীকৃতি জানালে অকথ্য ভাষায় গালাগালি ,চাবি, মোবাইল নিয়ে যাওয়া এবং মারধরের মত ঘটনা ঘটায়। একটি অটো শহরের বিভিন্ন পয়েন্টে ঘুরাঘুড়ি করে তাই তাদের প্রতিটি পয়েন্টে চাঁদা দিতে গিয়ে প্রায় ১৫০-২০০ টাকা অতিরিক্ত গুনতে হয়। যেখানে ব্যাটারি চালিত অটো-মিশুক এর জন্য কোন নির্ধরিত ষ্ট্যান্ড নাই এবং ইজারাও নাই সেই ক্ষেত্রে এই চাঁদা আদায় অবৈধ বলে তাদের দাবী।

পরে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান ঘটনাস্থলে এস শ্রমীকদের দাবীর সাথে সহমত পোষন করে শ্রমীকদের আলোচনার মাধ্যমে এর সমাধান করবেন বলে আস্বস্থ করেন । পরে মাননীয় নির্বাহী অফিসার এবং ইজারাদার ও শ্রমীক নেতাদের নিয়ে বসে এই সমস্য্রা দ্রুত সমাধানের উদ্যোগ নিবেন জানালে শ্রমীকরা অবরোধ তুলে নেয়।

আরো পড়ুন :  স্কুটার চালক থেকে ৪০০কোটি টাকার শ্যামলী পরিবহনের মালিক গনেশ চন্দ্র ঘোষ!

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা