1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:১৯ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

দেবীদ্বারে মহান স্বাধীনতা দিবসে’র ব্যাতিক্রমী আয়োজন; নতুন ঘর পেল দুই অসহায় গৃহহীন পরিবার

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১৩৪ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

দেবীদ্বারে শেখ রাসেল ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসে নতুন ঘর পেলেন ভূমিহীন হতদরিদ্র দর্জি শ্রমিক দিজেন্দ্র চন্দ্র ভট্টাচার্য্য (৩২) এবং ‘হোসেনপুর প্রবাসী কল্যাণ ও যুববন্ধু সংগঠনের উদ্যোগে ক্যান্সারে নিঃস্ব হয়ে মৃত্যুবরণকারী হতদরিদ্র মাছের আরৎ’র শ্রমিক আরেক অসহায় পরিবার।

আমেরিকা প্রবাসী মানবতার ফেরিওয়ারা ‘শেখ রাসেল ফাউন্ডেশন ইউএস-এ’ শাখার সভাপতি ডাঃ ফেরদৌস খন্দকারের উদ্যোগে এবং উেপজেলার শালঘর গ্রামের বিশিষ্ট আওয়ামীলীগ নেতা প্রয়াত গোলক ভট্টাচার্য্যরে পুত্র দর্জি শ্রমিক দিজেন্দ্র চন্দ্র ভট্টাচার্য্য (৩২) নিজস্ব ঘর না থাকায় তার জন্য একটি নতুন ঘর তৈরী করে দেন।

অন্যদিকে. উপজেলার বারুর গ্রামের পরিবারের এক মাত্র উপার্জনক্ষম ৩ সন্তানের জনকের মৃত্যুর পর পরিবারটি অভিভাবকহীন হয়ে পড়ে। তার পরিবারের সদস্যদের থাকার আবাসন তৈরী করে মহান স্বাধীনতা দিবসে পরিবারের কাছে ঘরের নমুনা চাবি হস্তান্তর করেন ‘হোসেনপুর প্রবাসী কল্যাণ ও যুববন্ধু সংগঠনের নেতৃবৃন্দ।

‘শেখ রাসেল ফাউন্ডেশন দেবীদ্বার শাখার সহ-সভাপতি শাহিনূর আক্তার লিপি’র সভাপতিত্বে এবং মোঃ সালাহ উদ্দিন’র সঞ্চালনায় উক্ত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলগ কুমিল্লা উত্তর জেলা সহ-সভাপতি এডভোকেট নিজামুল হক, বিশেষ অতিথি ছিলেস সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, শ্রমিক লীগ উপজেলা শাখার সদস্য সচিব মোঃ কাউছার হায়দার।

ক্যান্সারের চিকিৎসায় নিঃস্ব হয়ে মৃত্যুবরণকারী উপজেলার বারুর গ্রামের হতদরিদ্র মাছের আরৎ’র শ্রমিকের পরিবারকে থাকার ঘর তৈরী করে দিয়েছেন ‘হোসেনপুর প্রবাসী কল্যাণ ও যুববন্ধু সংগঠন।’ বারুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মোঃ তাহের ভূঁইযার সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা অফিস কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান সরকারের সঞ্চালনায় ওই ঘরের চাবি হস্তান্তর, আলোচনা ও দোয়া অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন এবিএম আতিকুর রহমান বাশার, বিশেষ অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া।

মহান স্বাধীনতা দিবসে এই রকম দুটি ব্যাতিক্রমী আয়োজন এলাকায় মানুষের মাঝে ব্যাপক আলোড়ন তৈরি করেছে এবং স্থানীয় সুশীল সমাজ মনে করেন, আজকের এই স্বাধীনতা দিবসে অন্তত দুটি অসহায় পরিবারের মুখে হাসি ফুটানোর মধ্য দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন সত্যি ব্যাতিক্রমী ও আনন্দময় হয়ে ওঠেছে।

আরো পড়ুন :  বিতর্ক মাথায় নিয়ে দেশ ছাড়লেন ডা. মুরাদ হাসান

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা