1. admin@meghnarkagoj.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:১২ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

দেবিদ্বারে ৩ বাড়ির লোকদের হাত-পা বেঁধে দূর্ধর্ষ ডাকাতি; নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২
  • ১২২ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

দেবিদ্বারে জেলা আ’লীগ নেতার বাড়িসহ এক রাতে ২ ঘন্টার ব্যবধানে ৩ গ্রামের ৩ বাড়িতে দূর্ধর্ষ ডাকাতি সংগঠিত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এসময় ২০ থেকে ২৫ বছর বছর বয়সী মুখোশ ও শর্টপ্যান্ট পড়া ১২ থেকে ২৫ জনের সংঘবদ্ধ ডাকাতদল রাম দা, সাবল, রড নিয়ে বাড়ির কলাপসেবল গেইট ও ঘরের দরজা ভেঙ্গে ঘরের লোকদের মারধর ও হাত- পা বেঁেধ নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেট, ল্যাপটপ, কাপড়সহ প্রায় ১৫ লক্ষাধীক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় এক গৃহ বধূর কানের লতি ছিড়ে দুল ও এক নববধূর স্বামীর হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মী করে হাতের আংটি, কান ও গলার চেইন ছনিয়ে নেয়।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত রাত সোয়া ১টায় উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের শাকতলা গ্রামের শেখ বাড়ির কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল’র বাড়িতে দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। ১০/১২জনের সংঘবদ্ধ মুখোশ ও শর্ট প্যান্ট পড়া একটি ডাকাতদল রাম দা, সাবল, রড নিয়ে বাড়ির কলাপসেবল গেইট ও ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে ওই বাড়ির ব্যাক্তিগত গাড়ির চালক মোঃ বিল্লাল হোসেন ও গৃহকত্রী তাহমিনা আউয়াল শেখকে হাত-পা বেঁধে গলা, কানের চেইন ও হাতের আংটি এবং আলমিরা ভেঙ্গে একটি অর্নাম্যান্টস’র সেটসহ প্রায় সাড়ে ৪ ভরি স্বর্ণালঙ্কার এবং নগদ সাড়ে চার লক্ষ টাকা, চালকের ১৭ হাজার টাকা ২টি মোবাইল সেট ও মূল্যবান কাপড়সহ প্রায় ৯ লক্ষাধিক টাকার মালামার লুট করে নিয়ে যায়।

গৃহকর্তা কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল বলেন, আমি ইউপি নির্বাচনী কর্মকান্ড শেষে শালঘর এলাকা থেকে বাড়ি ফেরার পথে সেল ফোনে জানতে পারি আমার বাড়িতে ডাকাতি হয়েছে। এটা শ্রেফ ডাকাতি নয়, রাজনৈতিক প্রতিহিংসায় আমাকে নৌকা প্রতীকের বিরোধী এক প্রার্থী আমাকে হত্যার উদ্দেশ্যে এসে আমাকে না পেয়ে ডাকাতি করে চলে যায়।

আরো পড়ুন :  দেবিদ্বারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থীর মোটর বাইক শোডাউন

আমি আমার স্ত্রীকে নিয়ে গত তিন দিন পূর্বে বাড়ি আসি, ৭ ফেব্রুয়ারী নির্বাচন শেষে ঢাকা যাওয়ার কথা। বাড়ির মাহফিল ও পারিবারিক বার্ষিক অনুষ্ঠানের জন্য সাড়ে ৪ লক্ষ টাকা নিয়ে আসি। ওই টাকাসহ প্রায় ৯/১০লক্ষ টাকার মালামাল নিয়ে গেছে।
এঘটনার এক ঘন্টা পরেই পাশ^বর্তী পূর্ব ধামতী গ্রামের খোশকান্দিপাড়ার আব্দুল আলিমের বাড়িতে ১৫/২০জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল নগদ দেড় লক্ষ টাকা স্বর্ণালঙ্কার সহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

গৃহকর্তা আব্দুল আলিম জানান, ডাকাতদল আমাকে মারধর করে হাত- পা বেঁধে আমার স্ত্রী রাশিদা বেগমের কান ছিড়ে কানের দুল ও গলার চেইন, আমার মেয়ে ফরিদা বেগম’র কাপড় ব্যবসার দেড় লক্ষ টাকা, দক্ষিণ ঘরে আমার ছেলে সোহেলকে মারধর ও হাত পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে তার নববধূর হাতের আংটি, গলার চেইন, কানের দুল এবং মোবাইল সেট, ছেলের মোবাইলের পাসওয়াট, বিকাশ কোড নিয়ে মোবাইল ফোনে বিকাশে থাকা ২০ হাজার টাকাসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। রাত অনুমান ৩টার সময় ২৫/৩০ জনের সংঘবদ্ধ মুখোশ ও শর্টপ্যান্ট পড়া ডাকাত দল ধামতী ইউনিয়নের কাচিসাইর রমিজ উদ্দিন মালেক ভূইয়ার বাড়িতে ডাকাতদল ঘরের দরজা ভেঙ্গে রমিজ উদ্দিন মালেক ভূইয়ার ছোট ছেলে আল-আমিন ভূঁইয়া জানান, বাড়িতে শুধু তার অসুস্থ্য মা, ছোট বোনকে নিয়ে থাকে।

বাকী দু’ভাইয়ের একজন ব্যাংক কর্মকর্তা অন্যজন প্রবাসে থাকেন। আল আমিনের ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে আল আমিনকে মারধর ও হাত পা বেঁধে টেবিলের ড্রয়ারে নগদ ৬০ হাজার টাকা, ১টি ল্যাপটপ, ৩টি মোবাইল, মা ও বোনের কানের দুল, গলার চেইন ও হাতের আংটি, নগদ কিছু টাকা, কাপড়চোপড়সহ প্রায় দু’লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়, যাওয়ার পথে ঘরের বাহির থেকে তালা লাগিয়ে যায়। আমাদের সূর চিৎকারে প্রতিবেশীরা এসে উদ্ধার করেন।

আরো পড়ুন :  দেবিদ্বারে জিপির নামে চাঁদাবাজি বন্ধে সিএনজি ও অটো রিকশা চালকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান’র সাথে যোগাযোগ করলে তিনি জানান, রাতে এক বাড়িতে ডাকাতির খবর শুনে ঘটনাস্থল পুলিশ পাঠিয়েছি। অন্যান্য জায়গায় ডাকাতি হয়েছে সে ব্যাপারে কোন অভিযোগ পাইনি। অদ্য বিকেল সাড়ে ৪টা পর্যনন্ত ডাকাতির ঘটনায় কেউ মামলা বা অভিযোগ করেনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা