1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৭ চেয়ারম্যান ও ৪ মেম্বার প্রার্থীকে ২লক্ষ ৯০ হাজার টাকা; ১ সমর্থককে ১ মাসের কারাদন্ড

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২
  • ১১৩ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

কুমিল্লা দেবিদ্বারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে উপজেলার ৪ ইউনিয়নের ২ নৌকা ও ৫ স্বতন্ত্র ইউপি চেয়ারম্যান প্রার্থীসহ ৭ চেয়ারম্যান প্রার্থীকে ২লক্ষ ১০ হাজার টাকা এবং ২ ইউনিয়নের ৪ মেম্বার প্রার্থীকে ৮০ হাজার টাকাসহ মোট ২ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা এবং এক সমর্থককে ১ মাসের বিনাশ্রমে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার সন্ধ্যায় রাজামেহার ইউপি নির্বাচনে রাজামেহার গ্রামের স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কার মো. জাহাঙ্গীর আলম সরকার- চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দিন সরকারকে পূর্ণ সমর্থন দিয়ে এক সভা ডাকেন। ওই সভায় প্রায় সহস্রাধীক কর্মী-সমর্থক জড়ো করা হয়। খবর পেয়ে চান্দিনা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাকিবুল ইসলাম উপস্থিত হয়ে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ ও সংক্রমক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দিন সরকারকে ৩০ হাজার ও জাহাঙ্গীর আলম সরকারকে ১০ হাজার টাকাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে গুনাইঘর উত্তর ইউনিয়নের ৩ জন ইউপি সদস্যকে আরও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একইদিন বিকেলে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখার সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছরিন সুলতানা নিপা নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ ও সংক্রমক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের স্বতন্ত্র পদে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ জাহিদুল আলমকে সংক্রমনে সভা করার দায়ে ১ লক্ষ টাকা এবং একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ সোহরাব হোসেনকে দেয়ালে পোষ্টার লাগানোর অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় উস্কানিমূলক বক্তব্য প্রদানের দায়ে সুজিৎ পোদ্দার নামে এক সমর্থককে বিনা শ্রমে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

আরো পড়ুন :  আজও রক্তক্ষরণ হচ্ছে খালেদা জিয়ার-অবস্থা ‘সংকটাপন্ন’

অপর দিকে বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখার সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছরিন সুলতানা নিপা নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ ও সংক্রমক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় শালঘর ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ মাষ্টারকে ১০ হাজার, ইউছুফপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ কামরুল ইসলামকে ৩০ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মাহাবুব আলম সরকারকে ২০ হাজার টাকা এবং ইউছুফপুর ইউনিয়নের মহেশপুর গ্রামের মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ’র গণমিছিল শেষে ফেরার পথে ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ আনোয়ার হোসেন’র নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগে মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ আবুল কালাম আজাদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা