1. admin@meghnarkagoj.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবীদ্বারে যুব ইউনিয়নের উপজেলা সম্মেলন; রঞ্জন সাহা- সভাপতি, রাজীব সাধারন সম্পাদক

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২
  • ৬৮ বার পঠিত

এবিএম আতিকুর রহমান বাশারঃ

‘রোখ দূর্নীতি-বৈষম্য, রোখ সাম্প্রদায়িকতা, বাঁচাও দেশ বাঁচাও মানবতা’ এ শ্লোগানকে সামনে রেখে ‘বাংলাদেশ যুব ইউনিয়ন’ দেবীদ্বার উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।

যুব ইউনিয়ন নেতা মো. বিল্লাল হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন’র উদ্ভোধন করেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। সম্মেলননে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি ও বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি এ,কে,এম মিজানুর রহমান কাউছার।

বক্তারা বলেন, যুবসমাজের বহুমূখী সমস্যা সমাধান ও তাদের আশা আকাঙ্খা বাস্তবায়ন এবং দেশ ও জাতিকে গড়ে তোলার সম্মিলিত সংগ্রামে যোগ্য ভূমিকা পালনে নেতৃত্বদানের লক্ষ্যে ১৯৭৬ সালের ২৮ আগষ্ট দেশের সচেতন ও সংগঠিত যুবসমাজকে নিয়ে গড়ে তোলা হয় ‘বাংলাদেশ যুব ইউনিয়ন।

সম্মেলনে রঞ্জন সাহাকে সভাপতি, সফিউল আলম রাজীব সাধারন সম্পাদক এবং পারভেজকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে কর্মহীন যুবকদের জন্য বেকার ভাতা চালু করা, ঘূষ ছাড়া চাকরী ও বদলী বানিজ্যে দূর্নীতি বন্ধ, কর্ম প্রত্যাশিদকের জন্য অনলাইন নিবন্ধন কেন্দ্র চালু করা ও নিবন্ধীত যুবকদের এক বছরের মধ্যে কাজের ব্যবস্তা করা, চাকরির আবেদনে ব্যাংক ড্রাফট পে-অর্ডার নেয়া বন্ধ, করোনাকালীন প্রবাস ফেরত যুবকদের প্রবাসে কর্মে ফিরে যাওয়া নিশ্চিত করা, করোনাকালীন আত্ম-কর্মসংস্থানে নিয়োজিত ক্ষতিগ্রস্থ্য যুবকদের অগ্রাধিকার ভিত্তিতে প্রণদোনার ব্যবস্থা করা, সরকারি শূণ্যপদে সরাসরি নিয়োগ খুরে দেয়া ও আউট সোর্সিং কমিশন বানিজ্য বন্ধ করা, জাতীয় বাজেটে সর্বেচ্চ অগ্রাধিকার দিয়ে কর্মসংস্থানের জন্য সুনির্দিষ্ট বরাদ্ধ দেয়া, কর্মসংস্থান ব্যাংকের সচ্ছতা নিশ্চিত করে সহজ শর্তে যুবকদের ঋণ প্রদান করাসহ ৯দফা দাবী বাস্তবায়নের জোর দাবী জানান।

আরো পড়ুন :  দেবিদ্বারে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূলের পছন্দের প্রার্থী দেবে আওয়ামী লীগ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা