1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে পাল্টাপাল্টি দুই চেয়ারম্যান প্রার্থীর মোটর বাইক শোডাউন

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  • ৭৬ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

কুমিল্লার দেবিদ্বারে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন’কে কেন্দ্র করে ১নং বড় শালঘর ইউপি আ’লীগের বিদ্রোহী দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমাান চেযারম্যান জহিরুল ইসলাম ঝারু ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আউয়াল প্রতিক বরাদ্দের আগেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মোটর সাইকেল শোডাউন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোমবার বিকালে বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আউয়াল ও স্থানীয় নেতা-কর্মী ও সমর্থক’রা শতাধীক বাইক নিয়ে ইউনিয়নের বিভিন্ন পাড়া মোহল্লা প্রদক্ষিন করে। পরেরদিন মঙ্গলবার একই সময়ে আরেক স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান জহিরুল ইসলাম ঝারু মোটর সাইকেল শোডাউন করে প্রার্থীর নামে স্লোগান দিয়ে, ভোটারদের কাছে তার পক্ষে ভোট চাইতে দেখা গেছে।
এ ব্যাপরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল আউয়াল মটর সাইকেল শোভাযাত্রার বিষয়টি স্বীকার করে বলেন, মটর সাইকেল শোভা যাত্রা করলে নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন হয় আমার জানা ছিল না।

বর্তমান চেয়ারম্যান জহিরুল ইসলাম ঝারু কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান নেতা কর্মীদের চাপের মুখে আমি এই মটর সাইকেল শোভাযাত্রায় অংশ নিয়েছি। এতে নির্বাচনের আচরন বিধি লঙ্ঘন হয়েছে কি না জানতে চাইলে কোন উত্তর দিতে রাজি হননি।

দেবিদ্বার উপজেলা নির্বাচন কর্মকর্তা আলতাফ হোসেন জানান,এই রকম কর্মকান্ড করার কোন সুযোগ নাই এবং আমি এরকম কোন ঘটনার খবর এখনো জানি না,আপনার কাছে শুনলাম। তবে কেউ যদি করে থাকে তা আচরনবিধি লঙ্ঘন করেছে, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্যাট আশিক উন নবী তালুকদার জানান, এই রকম কার্জ কলাপ করার কোন সুযোগ নাই,এতে নির্বাচন আইন অনুযায়ী কঠোর স্বাস্থী এমনকি প্রার্থীর প্রার্থীতাও বাতিল হয়ে যেতে পারে। আমরা প্রমানসহ লিখিত অভিযোগ পেলে নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের সাথে আলোচনা করে ব্যাবস্থা গ্রহন করব।

আরো পড়ুন :  বিজয় দিবস মিডিয়া কাপ ক্রিকেটে রানীর কুঠি একাদশ চ্যাম্পিয়ন

নির্বাচন কমিশনের “ইউপি নির্বাচন আচরন বিধির ১৩/ক ধারা অনুযায়ী দেখা যায়, নির্বচনের তফশিল ঘোষনা থেকে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত প্রার্থীর পক্ষ থেকে কোন প্রকার মটর সাইকেল শোভা যাত্রা সুস্পষ্ট আচন বিধি লঙ্ঘন। অথচ দেবিদ্বারে তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি ভোটগ্রহন অনুষ্ঠত হবে, আর প্রতিক বরাদ্দ হবে আগামী ২৩ জানুয়ারী।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা