1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৭:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে আমেরিকা প্রবাসী মানবতার ফেরিওয়ালা ডাঃ ফেরদৌস খন্দকারের শুভ জন্মদিন পালন

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  • ৮৭ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

কুমিল্লার দেবিদ্বারে আমেরিকা প্রবাসী ‘শেখ রাসেল স্মৃতি ফাউন্ডেশন’ ইউএস শাখার সভাপতি মানবতার ফেরিওয়ালা ডাঃ ফেরদৌস খন্দকারের ৫২তম জন্মবার্ষিকীতে দেবিদ্বার উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নসহ ১৬টি স্পটে প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২হাজার শিক্ষার্থীর মাঝে খাতা, কলম, চাবির রিং এবং খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। এসময় শতাধিক শিক্ষক, অভিভাবক প্রতিনিধিকে লাল-সবুজ রঙ্গের উত্তোরিয় পরিধান করিয়ে দেয়া হয়।

উপজেলা রাসেল স্মৃতি সংসদের উদ্যোগে সংগঠনের সকল সংগঠক ও সেচ্ছাসেবীরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে প্রতিটি স্পটে কেক কেটে দিবসটির সূচনা করা হয়। এসকল অনুষ্ঠানগুলোতে এলাকার নানা শ্রেণী ও পেশার বিপুল সংখ্যক গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

রাসেল স্মৃতি সংসদ উপজেলা আহবায়ক প্রবীণ ও সর্বজন শিক্ষক রাশেদা আক্তার বলেন, বিশ^ মানবতা ও চিকিৎসা বিজ্ঞানের দিকপাল আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার তার নিজ জন্মভূমি দেবিদ্বারই নয়, তিনি সারা দেশে একরোনাকালে মানব সেবায় নিয়োজিত ছিলেন, ঔষধ, এ্যাম্বুলেন্স, অক্সিজেন, চিকিৎসক, ফলফলাদি এমন কি লকডাউনের সময় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ, গৃহহীনদের গৃহায়নসহ আসবাব সামগ্রী প্রদান, দুরারোগ্য ও ব্যয়বহুল চিকিৎসকদের চিকিৎসার খরচ, কর্মহীন মানুষকে কর্মসংস্থানে পুঁজী বিনিয়োগ, রিক্সা, ভ্যান, কৃষকের ট্রাক্টরসহ নানা উপকরণ দিয়ে সহযোগীতা করেছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষাসেবা কমিটি উপজেলা সাধারন সম্পাদক মোঃ মাহাবুব আলম, শ্রমিক লীগ উপজেলা সাধারন সম্পাদক শাহিনুর আক্তার লিপি, সাধারন সম্পাদক শারমিন আক্তার, সাংগঠনিক সম্পাদক আয়শা আলী মুক্তা,কবির আহম্মেদ প্রমূখ।

উল্লেখ্য,তিনি দেবিদ্বার উপজেলার হাজার হাজার শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বই, খাতা, কলম, জ্যামেতির বক্স, খেলার সামগ্রী এবং শিক্ষাবৃত্তিপ্রদান করেছেন। অপসংস্কৃতি, মাদক, বখাটেপনা রোধে এবং সু-স্বাস্থ্য রক্ষায় খেলাধূলা এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে নানামূখী কাজ করেছেন। ফুটবল, ক্রিকেট টুর্নাম্যান্টের আয়োজনে ব্যাপক অবদান রেখেছেন। ছাত্র-যুব-তরুণদের মানষিক পরিবর্তনে নানামূখী কর্মকান্ডে প্রশংসার ফুলঝুরি কুড়িয়ছেন। গ্রামর বিভিন্ন ভাঙ্গাচুড়ড-খানাখন্দ সড়কের সংস্কার, কালভার্ট নির্মানেও অগ্রণীভূমিকা পালন করছেন। তিনি মুক্তিযাদ্ধাদের সংবর্ধনা ও বিভিন্ন জাতীয় দিবসগুলো নানা আয়াজন পালনের ব্যবস্থা করেছেন। তিনি নারী উন্নয়ন ও কর্মসংস্থানে কৃষি, পাটশিল্প, কুটির শিল্প, সেলাই, চিকিৎসা-স্বাস্থ্য, রান্নাসহ নানা বিষয়ে প্রশিক্ষনে শত শত নারী উদ্যোক্তা তৈরী করছেন। তার জন্ম দিবসটিও তিনি শিশুদের উৎস্বর্গ করে একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

আরো পড়ুন :  দেবিদ্বরে নৌকার ভরাডুবি;১৫ ইউনিয়নে নৌকা-৪,স্বতন্ত্র-১০,স্থগিত-১

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা