1. admin@meghnarkagoj.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

সিপিবি কুমিল্লা জেলা কমিটির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২
  • ১০৬ বার পঠিত

কুমিল্লা প্রতিনিধিঃ

শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুমিল্লা টাউন হল ‘বীরচন্দ্র মিলনায়তনের মুক্তমঞ্চে’ অনুষ্ঠিত বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা কমিটির দ্বাদশ সম্মেলনের জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্ভোধনকালে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য কমরেড সরদার রুহিন হোসেন প্রিন্স ওই বক্তব্য তুলে ধরেন।

পরে ‘বীরচন্দ্র মিলনায়তনের সম্মেলন কক্ষে’ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা কমিটির সভাপতি কমরেড এবিএম আতিকুর রহমান বাশার’র সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কমরেড পরেশ কর’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলার সাবেক সভাপতি কমরেড মফিজুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক কমরেড বিকাশ দেব, জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, কমরেড অশোক দেব জয় প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি(ন্যাপ মোজাফ্ধসঢ়;ফর)’র কুমিল্লা জেলা সভাপতি মোহাম্মদ আলী ফারুক, জেলা ঐক্য ন্যাপের সাধারন সম্পাদক বশির আহমেদ।

সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলীকে সভাপতি এবং কমরেড অ্যাডভোকেট অশোক দেব জয়কে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের কুমিল্লা জেলা কমিটি গঠন করা হয়। এ সময় একই সাথে সাত সদস্যের একটি সম্পাদকমন্ডলীও গঠন করা হয়।
সম্মেলনের প্রধন অতিথি কমরেড সরদার রুহিন হোসেন প্রিন্স বলেন, দেশে যে বৈষম্যের পাহাড় তৈরী হচ্ছে এর থেকে দেশকে মুক্ত করতে হলে ‘ব্যাবস্থা বদলের’ সংগ্রাম জোরদার করতে হবে।

এখনো বিগত দিনে ক্ষমতায় আসা লুটেরা শাসকরা ক্ষমতাকে ব্যবহার করে নিজেদের ও একটা গোষ্ঠীকে অর্থবিত্তের মালিক হওয়ার সুযোগ করে দিয়েছে। এখনো দিচ্ছে। এ লুটেরা শাসক গোষ্ঠীর বিপরীতে নীতিনিষ্ঠ রাজনৈতিক বিকল্প গড়ে না তোলা পর্যন্ত মানুষের মুক্তি অর্জন করা যাবেনা। তিনি সচেতন মানুষকে লুটেরাদের রাজনৈতিক দলকে ‘না’ বলে নীতিনিষ্ঠ রাজনৈতিক দলকে ‘হা’ বলার আহবান জানান। তিনি দেশের মানুষের ভোটাধীকার হরন তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, উন্নয়নের গুঞ্জন শুনিয়ে বেশীদিন ক্ষমতায় থাকা যাবেনা। তিনি বলেন, দেশের ও জনগনের শত্রু গনতন্ত্র হীনতা, সাম্প্রদায়িকতা, লুটপাটতন্ত্র, সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদী অপশক্তি। এদের পরাস্ত করতে জনগনের ঐক্য গড়ে তুলতে হবে। তিনি দেশের দুঃশ^াসনের অবসান ও ব্যাবস্থা বদলর সংগ্রাম অগ্রসর করতে জন গনতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তোলার আহবান জানান।

আরো পড়ুন :  ৭ নং এলাহাবাদের উন্নায়ন ধারাবাহিকতায় অসামাপ্ত কাজ সমাপ্ত করার সুযোগ চাই-সিরাজুল ইসলাম সরকার

সম্মেলনে নবনির্বাচিত কমিটির সদস্যরা হলেন, সভাপতি- বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, সাধারন সম্পাদক- এডভোকেট কমরেড অশোক দেব জয়, সদস্য- কমরেড ইবএম আতিকুর রহমান বাশার, কমরেড মফিজ উদ্দিন আহমেদ, কমরেড পরেশ কর, কমরেড বিকাশ দেব, কমরেড সুধাংসু কুমার নন্দী, কমরেড আব্দুস সালাম, কমরেড নাজমুন্নাহার খুকী, কমরেড জওহরলাল দত্ত, কমরেড আব্দুল ওয়াদুদ, কমরেড সৈয়দ খলিলুর রহমান বাবুল, কমরেড আনিসুর রহমান, কমরেড পরিমল চন্দ্র শীল, কমরেড মাহমুদ হাসান মিঠু, কমরেড সুফিয়া বেগম, কমরেড ধনঞ্জয় চৌধূরী, কমরেড সহিদুল ইসলাম, কমরেড আবু নসর। বাকী ৪জনকে আগামী ৪ বছরের মধ্যে জেলার কর্মকান্ডের যোগ্যদের রিক্রোড করা হবে।

৭ সদস্য বিশিষ্ট সম্পাদক মন্ডলীর সদস্যরা হলেন, বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, এডভোকেট কমরেড অশোক দেব জয়, সদস্য- কমরেড কমরেড মফিজ উদ্দিন আহমেদ, কমরেড পরেশ কর, কমরেড বিকাশ দেব, কমরেড সুধাংসু কুমার নন্দী, কমরেড আনিসুর রহমান। সম্মেলনের আগে ও পরে গণসঙ্গীতের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা