1. admin@meghnarkagoj.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

৭ নং এলাহাবাদের উন্নায়ন ধারাবাহিকতায় অসামাপ্ত কাজ সমাপ্ত করার সুযোগ চাই-সিরাজুল ইসলাম সরকার

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ২৩৯ বার পঠিত

মোঃ শাহিদুল ইসলামঃ

কুমিল্লা দেবিদ্বার উপজেলার ৭ নং এলাহাবাদ ইউনিয়নে এবারো বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকার মাঝি টানা ৫ বারের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম সরকার। তিনি এই ইউনিয়নে চেয়ারম্যান হিসাবে টানা ৫ মেয়াদ সমাপ্ত করে আবারো ৬ষ্ঠ বারে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতি’র সাথে সক্রিয় জনাব সিরাজুল ইসলাম ১৯৮২-৮৪ সালে দেবিদ্বার এস এ সরকারী কলেজের ছাত্রলীগের কার্যকরী সদস্য পদের মাধ্যমে আওয়ামী রাজনিতি শুরু করেন। পরে এলাহাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং পরে টানা ২০ বছর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দাযিত্ব পালন শেষে বর্তমানে দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসাবে নিযুক্ত আছেন।
সাধাসিদে ও মাটি ও মানুষের সাথে একাকার হয়ে সাধারণ জিবন যাপনে অভ্যস্থ সিরাজুল ইসলাম রাত-দিন একটি ছাপরা দোকানে চেয়ারম্যানের দায়ীত্ব পালন করে ইতিমধ্যে তিনি এলাকায় গরিবের বন্ধু আর ন্যায় বিচারক হিসাবে খ্যাতি অর্জন করেছেন। মাছের চাষ এবং কৃষি থেকে উপার্জিত অর্থ এবং সন্তানদের প্রবাস থেকে প্রেরিত টাকা দিয়েই মুলত চলে উনার সংসার।

এক প্রশ্নের জবাবে সিরাজুল ইসলাম সরকার বলেন, চেয়ারম্যানের দায়ীত্ব পালনকালে এলাকার বাইরে গেলেও রাত্রী যাপন যদি বিশেষ কোন জরুরী কারন না থাকে তবে এলাকায় চলে আসি। আমার এলাকার জনগনের জন্য রাত-দিন ২৪ ঘন্টা যে কোন সময়,যে কোন সমস্যায় সরসরি আমার কাছে আসে,কারন তরা জানে আমাকে যথনই প্রয়োজন তারা তাদের হাতের কাছে পাবে। তিনি আরো বলেন,আমি এই দীর্ঘ সময় চেয়ারম্যান থাকাকালীন সময়ে কত হাজার শালিশ দরবার করেছি তার হিসাব নেই,কিন্ত একটি লোকও এমন নাই যে আমার সামনে এসে বলবে আমাকে একটি টাকা ঘোষ বা অবৈধ প্রদান করেছে। তিনি আশাবাদ ব্যাক্ত করে বলেন,আল্লাহ সহায় থাকলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে আবারো নৌকা প্রদান করেছেন আমি আমার এলাকার জনগনের ভোটে টানা ৬ষ্ঠবারের চেয়ারম্যান হয়ে এলাকার বিগত সময়ের উন্নায়ন ধারবাহিকতায় যা কিছু অসামাপ্ত তা শেষ করে জনগনের সিরাজ চেয়ারম্যান হয়েই থাকব ইনশাআল্লাহ।

আরো পড়ুন :  সংক্রমণ বেশি না বাড়লে বন্ধ হবে না স্কুল-কলেজ

ইউনিয়নের গৌরসার গ্রামের কানু মিয়া বলেন, আমরা এমন একজন চেয়ারম্যান চাই,যে সুখে-দুখে গরীব-ধনি না খুজে সবাইকে এক পাল্লায় মাপে এবং সবসময় হাতেরকাছে থাকে। সেই ক্ষেত্রে আরেকজন সিরাজ চেয়ারম্যান খুজে পাওয়া আমাদের পক্ষে অসম্ভব।

এলাহাবাদ গ্রামের হাজী মোঃ জয়নাল আবেদীন বলেন, দির্ঘদিন ধরে এই এলাকার চেয়ারম্যান সিরাজ,যে কোন বিপদে-আপদে তার কাছে ছুটে এসেছি এবং আন্তরিকতার সাথে সহযোগীতা পেয়েছি। সেই ক্ষেত্রে তার বিকল্প হিসাবে আমি অন্তত একজন নতুন কাউকে চিন্তা করতে পারছিনা, কারন তার কাছে আসা যাওয়ার মাধ্যমে একটি সম্পর্ক তৈরি হয়ে গেছে আমাদের, নতুন কেউ এরকম হতেও পারে আবার নাও হতে পারে।

উল্লেখ্য, আগামী ৭ই ফেব্রোয়ারী দেবিদ্বার উপজেলার ১৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই শুরু করেছেন নির্বাচনী মতবিনিময়, উঠান বৈঠক ও ভোটারদের সঙ্গে কুশল বিনিময়। সব মিলিয়ে ১৫টি ইউনিয়নের সবকটি গ্রাম ও গ্রাম্য হাট-বাজারে এখন নির্বাচনী হাওয়া বেশ জোরে-শোরেই বইতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা