1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে ৬ নং ফতেহাবাদে তৃনমুল আওয়ামীলীগের পছন্দের বাইরে বিএনপি সমর্থককে মনোনয়ন দেওয়ায় বিক্ষোভ

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ১০৫ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৬ নং ফতেহাবাদে বাংলাদেশ আওয়ামীলীগের পরিক্ষিত নেতা এবং তৃনমুলের তালিকায় প্রথমে থাকা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম কামরুজ্জামান মাসুদকে বঞ্চিত করে বিএনপি ঘরনার ধানের শীষ সমর্থককে নৌকা প্রতিক দেওয়ায় এলাকার জন-সাধারণ বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে।

শনিবার দুপুরে ৬ নং ফতেহাবাদ ইউনিয়নের খলিলপুর বাজারে সহস্র নারী-পুরুষ জেলা আওয়ামলীগের নেতৃবৃন্দকে দোষারোপ কর শ্লোগানে শ্লোগানে পুরো এলাকা প্রকম্পিত করে তুলে। এ সময় তারা এই মনোনয়ন বাতিল করে তৃনমুলের পছন্দের প্রার্থী একেএম কামরুজ্জামান মাসুদকে নৌকা প্রতিক প্রদানের জোর দাবি জানান।

গত বৃহস্প্রতিবার রাতে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ইউপি নির্বাচনী মনোনয়ন বোর্ডের সভাশেষে যে তালিকা প্রকাশ করা হয়, তাতে ৬ নং ফতেহাবাদে শাহনাজ পারভিন নামে এক নারীকে নৌকা প্রতিকে মনোনয়ন প্রদান করা হয়। অবশ্য তৃনমুলের বর্ধিত সভার কাউন্সিলে প্রথম হয়েছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক একেএম কামরুজ্জামান মাসুদ,২য় সভাপতি মফিজুল ইসলাম এবং তৃতীয় স্থানে নাম ছিল মনোনয়ন পাওয়া শাহনাজ পারভিনের।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ইউপি আ.লীগের প্রচার সম্পাদক মো. ইকবাল হোসেন, সদস্য মো. আবুল হোসেন, মহিউদ্দিন ফারুক, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. আবদুল গাফফার, মহিলা বিষকয় সম্পাদক নুরজাহান বেগম, আ.লীগ নেত্রী ছয়ফুলেনেচ্ছা প্রমুখ।

বক্তব্যে নেতা-কর্মীরা বলেন, যারা দলের জন্য মামলা হামলা ও নির্যাতনে শিকার হয়েছেন দল তাদের মূল্যায়ন না করে উপজেলা পরিষদ নির্বাচনে যারা নৌকার বিপক্ষে কাজ করেছে তাদের নৌকা প্রতীক দিয়েছে। আমরা দলের এমন সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই। এই মনোনয়ন টাকার বিনিময়ে হয়েছে অভিযোগ তুলে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে তৃনমুলের পছন্দের প্রার্থীকে মনোনয়ন প্রদানের সু-বিবেচনা করার দাবী করেন।

উল্লেখ্য, সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১২ই জানুয়ারী, মনোনয়ন বাছাই ১৫ জানুয়ারী এবং প্রত্যাহার ২২ জানুয়ারী। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ই ফেব্রোয়ারী।

আরো পড়ুন :  দেবীদ্বারে নির্বাচন পরবর্তী সহিংসতা ৪ পুলিশ সহ আহত ৩০জন, সড়ক অবরোধ ও হামলার নেতৃত্বদানকারী আলম মেম্বরসহ আটক ২৫/৩০

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা