1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে ১৫ ইউপি’র নৌকার প্রার্থী তালিকা প্রকাশ,মাঠে থাকার ঘোষণা একাধিক মনোনয়ন বঞ্চিত বিদ্রোহীর

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২
  • ১৭৯ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

কুমিল্লা (উঃ) জেলার দেবিদ্বার উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সপ্তম দফার ১৩৮ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর উপজেলার ১৫টি ইউপির আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীদের নাম ঘোষনা করা হয়েছে।

গত বৃহস্প্রতিবার রাতে বাংলাদেশ আওয়ামীলীগের ইউপি নির্বাচনী মনোনয়ন বোর্ডের সভাশেষে এই তালিকা প্রকাশ করা হয়।

আগামী ৭ই ফেব্রোয়ারী সপ্তম দফায় অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিক নিযে প্রতিদ্বন্ধিতা করবেন, ১ নং বড় শালঘর-ইউনুস মিয়া মাস্টার, ২নং ইউসুফপুর-কবির হোসেন, ৩ নং রসুলপুর- বর্তমান চেয়ারম্যান কামরুল হাসান, ৪ নং সুবিল-নজরুল ইসলাম, ৬ নং ফতেহাবাদ-শাহনাজ মোস্তফা, ৭ নং এলাহাবাদ-বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম সরকার, ৮ নং জাফরগঞ্জ-আনোয়ার হোসেন, ৯ নং গুনাইঘর উত্তর-মোকবল হোসেন মুকুল, ১০নং গুনাইঘর দক্ষিণ-হুমায়ুন কবির, ১১নং রাজামেহার- বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ১২ নং ভানী- বর্তমান চেয়ারম্যান নুরুজ্জামান ভূঁইয়া মুকুল, ১৩ নং ধামতী-সৈয়দ জসিম উদ্দিন,১৪ নং সুলতানপুর-অধ্যক্ষ হুমায়ুন কবির, ১৫ নং বরকামতা- বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলাম,১৬ নং মোহনপুর-মজিবুর রহমান ভূঁইয়া।

তবে তৃণমূল পর্যায়ে দলীয় তালিকায় শীর্ষে এবং এলাকায় জনপ্রিয় হওয়া স্বত্বেও তারা দলিয় মনোনয়ন না পাওায় ক্ষোভ প্রকাশ করেছেন। প্রত্যেক প্রার্থীর কর্মী-সমর্থকরাও ক্ষোভে ফেটে পড়েন। ইতিমধ্যে একাধিক বিদ্রুহী প্রার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম এবং কেউ কেউ লাইভে এসে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ঘোষণা দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঘোষিত তফসিল অনুযায়ী, সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১২ই জানুয়ারী, মনোনয়ন বাছাই ১৫ জানুয়ারী এবং প্রত্যাহার ২২ জানুয়ারী। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ই ফেব্রোয়ারী।

এ বিষয়ে দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ,কে,এম মনিরুজ্জামান (মাষ্টার) জানিয়েছেন,চেয়ারম্যান পদে যারা আওয়ামীলীগের মনোসীত হয়েছেন তারা সবাই তৃনমুলের যে প্রার্থী তালিকা প্রেরন করা হয়েছে তার মধ্য থেকেই পেয়েছেন, অতএব উনাদের বিজয়ী করার জন্য আমরা কাজ করে যাব। ইনশাআল্লাহ্ আমাদের প্রার্থীরা বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী হবে।

আরো পড়ুন :  দেবিদ্বারে ইউপি আ'লীগ সভাপতি আউয়ালের নৌকা মার্কাকে অবমাননার ভিডিও ভাইরাল (ভিডিও)

কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী (মাষ্টার) বলেন, প্রনিত তালিকায় নিজ নিজ এলাকার জনপ্রিয়তা ও দলের পরিক্ষিত নেতা এবং মুল ধারার প্রার্থীদের মূল্যায়ন করার চেষ্টা করা হয়েছে। এখন তৃনমুলের সকল নেতা-কর্মী ঐক্যবদ্ধ হয়ে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানাচ্ছি।

এব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন বলেন, আগামী ৭ ফেব্রুয়ারী দেবীদ্বার উপজেলার ১৫ ইউনিয়নে ভোট গ্রহন নিশ্চিত করতে যাবতীয় প্রস্তুতি নিচ্ছি। গত ৪ জানুয়ারী থেকে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মনোনয়ন পত্র বিরণ কার্যক্রম শুরু হয়েছে। এ আসনের ১৫টি ইউনিয়নে সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার প্রস্তুতি নিচ্ছি।

এদিকে স্ব-স্ব এলাকায় প্রার্থীরা ইতিমধ্যেই শুরু করেছেন নির্বাচনী মতবিনিময়, উঠান বৈঠক ও ভোটারদের সঙ্গে কুশল বিনিময়। সব মিলিয়ে ১৫টি ইউনিয়নের সবকটি গ্রাম ও গ্রাম্য হাট-বাজারে এখন নির্বাচনী হাওয়া জোরে-শোরেই বইতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা