1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:৫০ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

বাংলাদেশ অস্প্রদায়িক চেতনার দেশ: প্রধানমন্ত্রী

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১১১ বার পঠিত

নিজস্ব প্র্রতিবেদক:

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে অনুষ্ঠাতের দ্বিতীয় পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ জাতি ধর্ম নির্বিশেষে সহাবস্থানে বিশ্বাসী। জাতির পিতার প্রদর্শিত পথে চলেছি বলে আর্থ-সামাজিক নানা খাতে অভাবনীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। এখানে সব শ্রেণি পেশার মানুষ বসবাস করছে। করোনার মধ্যে সব পেশার মানুষকে সহায়তা করা হয়েছে। বিশেষ করে গ্রামীণ শ্রম-পেশার মানুষদের বেশি সহায়তা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে বিজয়ের উৎসব ব্যাপকভাবে উদযাপন করছি। এই উৎসব শুধু উৎসব নয়, আগামী দিনের চলার পথের প্রতিজ্ঞা। আমরা জাতির পিতার স্বপ্নে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলবো।

বঙ্গবন্ধুর সংগ্রামের চিত্র তুলে ধরে তিনি বলেন, আমরা তার (বঙ্গবন্ধুর) স্বপ্নের আলোকে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। সে লক্ষ্য নিয়ে কাজ করছি।

তিনি আরও বলেন, বন্ধুপ্রতীম দেশ, সংস্থা এবং ব্যক্তি যারা ৭১ সালে আমাদের নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ করে ভারত তখন অনন্য একটা মানবিক নজির স্থাপন করেছিলো। বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছিলো। আমাদের মুক্তিযুদ্ধে ভারতের অনেক সৈনিক জীবন দিয়েছেন। আমি তাদের আত্মার শান্তি কামনা করি।

আরো পড়ুন :  সংক্রমণ বেশি না বাড়লে বন্ধ হবে না স্কুল-কলেজ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা