1. admin@meghnarkagoj.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

দেবিদ্বার ১২নং ভানী ইউপিতে নজরুল ইসলাম ভুইয়া আ’লীগের পরিক্ষিত চেয়ারম্যান প্রার্থী

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ২৯৮ বার পঠিত

শাহিদুল ইসলামঃ
কালের স্বাক্ষী বহনকারী গোমতীর তীরে গড়ে উঠা ঐতিহ্যবাহী দেবিদ্বার উপজেলার দক্ষিণ-পশ্চিমাংশে ২১টি গ্রামের ৪৬,৭০০জন লোকসংখ্যা নিয়ে ১২ নং ভানী ইউনিয়ন। এ ইউনিয়নের উত্তরে রাজামেহার ইউনিয়ন, পূর্বে ধামতী ও সুলতানপুর ইউনিয়ন, দক্ষিণে চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়ন ও মাধাইয়া ইউনিয়ন, দক্ষিণ-পশ্চিমে চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়ন এবং পশ্চিমে মুরাদনগর উপজেলার বাবুটিপাড়া ইউনিয়ন অবস্থিত। কাল পরিক্রমায় আজ ভানী ইউনিয়ন শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তা আজও সমুজ্জ্বল। ইউনিয়নটিতে বর্তমান সরকারের উন্নায়নের অগ্রযাত্রায় বেশ কিছু উন্নায়ন চোখে পড়ার মত হলেও বর্তমানে এই এলাকায় অনেক ছোট বড় রাস্তা কাচা,ভাঙ্গা আর কিছু ছোট-বড় কালভার্টের সংস্কার বা নতুন তৈরির অভাব আছে। সবকিছু ছাপিয়ে আবারো নতুন করে ইউপি নির্বাচনের বাতাস বইতে শুরু করেছে এবং আগামী ১৯শে ডিসেম্বর তফশিল ঘোষনা করার কথা রয়েছে। তবে আগের চেয়ে এখন জনগন অনেক বেশী সচেতন হলেও রাজনৈতিক প্রেক্ষাপট আর এলাকা ভিত্তিক জনমতের কারনে ভোটের বিভাজনে কে এগিয়ে আর কে পিছিয়ে তা নিশ্চিত করে বলা মুশকিল। তবে ইতিমধ্যেই বেশ কয়েকজন নবীন-প্রবীন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে এলাকায় গন-সংযোগ এবং জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছেন।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ আওয়ামী লীগ আজ একাধারে রাষ্ট্রিয় ক্ষমতায়। তাই উন্নয়নের ধারাকে ত্বরান্বিত ও বাস্তবায়ন করতে ১২ নং ভানি ইউনিয়নের সূর্যপুর গ্রামের মৃত আবু তাহের ভুইয়ার ছেলে মোঃ নজরুল ইসলাম ভুইয়া আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে এলাকায় ব্যাপক গন-সংযোগ করে যাচ্ছেন। পারিবারিকভাবে জাতরি জনক বঙ্গবন্ধুর আদর্শের ধারক-বাহক হিসাবে এলাকায় তাদের আওয়ামী পরিবার হিসাবে ব্যাপক পরিচিতি আছে। মোঃ নজরুল ইসলাম ভুইয়ার প্রয়াত পিতা দীর্ঘ দিন ৩নং সূর্যপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বিগত দিনগুলোতে তিনি দলের সিদ্ধান্তের প্রতি সর্বদা শ্রদ্ধা রেখেই জাতীয় ও স্থানীয় সকল নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করে গেছেন। নিজের ব্যক্তিগত কোন স্বার্থকে কখনো প্রাধান্য নাদিয়ে সকল বিতর্কের উর্ধ্বে থেকে একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে কাজ করেছেন। বরাবরই সাংগঠনিক কাঠামো এবং দলের সিদ্ধান্তের ওপর অবিচল আস্থা ও বিশ্বাস রেখে দলের কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছেন।

আরো পড়ুন :  মা হতে যাচ্ছেন পরীমণি

তিনি জানান, আসছে ইউপি নির্বাচনে ১২ নং ভানী ইউনিয়ন পরিষদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইচ্ছুক। যদি দল আমার পারিবারিক, সামাজিক ও সাংগঠনিক কর্মকাণ্ড মূল্যায়ন করে আমাকে নমিনেশন দেন। দলীয় প্রতীকের বিপরীতে আমি কোন নির্বাচন করবো না। দল যদি অন্য কাউকে মনোনীত করেন অতীতের ন্যায় দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে স্বতঃস্ফূর্তভাবে কাজ করবো। আমি আমার সর্বোচ্চটা দিয়ে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত ও উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে একজন কর্মী হিসেবে সততার সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখবো।
আর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,আমি সমোঝেতার রাজনীতিতে বিশ্বাস করিনা। সামাজিকভাবে কারো সাথে আমার ব্যক্তিগত কোন আক্রোশ কিংবা দ্বন্ধ নেই। তবে নৌকার প্রশ্নে কারো সাথে কোনরকম আপোষ নেই। এতদিনের দলের প্রতি আনুগত্য আর শ্রমের বিনিময় চাইনা, তবে দলের মুল্যায়ন যদি মুজিবাদর্শের উপর শতভাগ নির্ভর করে হয় তা হলে আমি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার ব্যপারে শতভাগ আশাবাদ ব্যাক্ত করছি।

এলাকা ঘুরে মিনি পার্লামেন্ট হিসাবে পরিচিত চায়ের দোকান থেকে হাটে-ঘাটে মাঠে দেখা গেছে এই প্রার্থীকে নিয়ে ব্যাপক আলোচনা। এলাকাবসী এই প্রবীন প্রার্থীর সৎ-চরিত্র ও এলাকায় বিগত সময়ের কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেছেন সম্ভাব্য চেয়ারম্যান পদ-প্রার্থী হিসাবে মোঃ নজরুল ইসলাম ভুইয়া সবদিক দিয়েই নৈাকা এবং চেয়ারম্যান হবার যোগ্য। তবে সাধারন ভোটাররা মনে করেন আওয়ামীলীগের মনোনীত নৌকা নিয়ে নির্বাচন করলে মোঃ নজরুল ইসলাম ভুইয়া’র জয়ের সম্ভাবনা যেমন বেশী তেমনি তিনি জয়ী হলে এলাকায় উন্নায়ন আর জনসেবার দিক দিয়েও সবাইকে সন্তুষ্ট করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা