1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

দেবিদ্বারে ১৩নং ধামতী ইউপিতে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী জলিল চৌধুরী যোগ্যতার শীর্ষে

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৪৯১ বার পঠিত

শাহিদুল ইসলামঃ দেবিদ্বার উপজেলার ১৩নং ধামতী ইউনিয়নটিও সবুজ-শ্যামল কৃষিতে অগ্রগামী একটি গ্রাম। এই এলাকার মানুষ বেশীরভাগই কৃষি নির্ভর ও প্রবাসী তবে এই এলাকার বেশ কিছু কৃতি সন্তান সরকারী-বেসরকারী বিভিন্ন উচ্চ ও সম্মানজনক পদে অধিষ্ট থেকে গ্রামের মুখ উজ্ঝল করেছেন। বর্তমান সরকারের উন্নায়নের অগ্রযাত্রায় বেশ কিছু উন্নায়ন চোখে পড়ার মত হলেও বর্তমানে এই এলাকায় অনেক ছোট বড় রাস্তা কাচা,ভাঙ্গা আর কিছু ছোট-বড় কালভার্টের সংস্কার বা নতুন তৈরির অভাব আছে। সবকিছু ছাপিয়ে আবারো নতুন করে ইউপি নির্বাচনের বাতাস বইতে শুরু করেছে এবং আগামী ১৯শে ডিসেম্বর তফশিল ঘোষনা করার কথা রয়েছে। তবে আগের চেয়ে এখন জনগন অনেক বেশী সচেতন হলেও রাজনৈতিক প্রেক্ষাপট আর এলাকা ভিত্তিক জনমতের কারনে ভোটের বিভাজনে কে এগিয়ে আর কে পিছিয়ে তা নিশ্চিত করে বলা মুশকিল। তবে ইতিমধ্যেই বেশ কয়েকজন নবীন-প্রবীন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে এলাকায় গন-সংযোগ এবং জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছেন।

ধামতী গ্রামের কৃতি সন্তান দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য এবং বর্নাঢ্য আওয়ামী রাজনৈতিক ব্যাক্তিত্ব এম.এ. জলিল চৌধুরী’র¡ নৌকা প্রতিক নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসাবে এবারো আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে ব্যাপক গন-সংযোগ ও প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মামলা-হামলা এবং নানা নিপিড়নের শিকার মুজিব আদর্শের প্রকৃত ধারক-বাহক এবং বাংলাদেশ আওয়ামীলীগের মাননীয় সভাপতি ও গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর দৃঢ় আস্থাশীল এই নেতা আসন্ন ১৩ নং ধামতী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তীতে যেগ্যতার দিক থেকে সবচাইতে এগিয়ে। তিনি ইতিমধ্যে উনার ১০ দফা নির্বাচনি ইশতেহার ঘোষনা করেছেন, যার মধ্যে আছে- ১, প্রতি ওয়ার্ডের মেম্বারা মূল্যায়িত হবেন, ২. ৪০ দিনের কর্মসূচি ৪০ দিনই হবে, ৩. ১০ টাকা কেজি চাল সুষ্ঠু বন্টন হবে, ৪. গর্ভবতী ভাতা শিশুর পুষ্টিকর খাবার সুষ্ঠু বন্টন হবে, ৫. বিধবা ভাতা ও বয়স্ক ভাতা গরিবদের দিয়ে বড়লোকদের দেওয়া হবে, ৬. প্রতিটি গ্রামের বিচার যার যার গ্রামে হবে,৭. জন্ম নিবন্ধন নামে কোন হয়রানি করা হবে না, ৮. মিথ্যা মামলা দিয়ে কাউকে হয়রানি করা হবে না, ৯. রিলিফ সব মেম্বারদের নিয়ে সুসম বন্টন হবে, ১০. এলজিডির বরাদ্দকৃত টাকা সমস্ত ওয়ার্ডের প্রত্যেক মেম্বারদেরকে নিয়ে সুসম বন্টন হবে। এছাড়াও তিনি অঙ্গীকার করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের ধামতী ইউনিয়ন শাখার সম্মানিত সকল স্তরের নেতা-কর্মীকে যথাযথ মূল্যায়ন করবেন ।

আরো পড়ুন :  কক্সবাজারে পর্যটককে দলবদ্ধ ধর্ষণ, হোটেল ম্যানেজার গ্রেপ্তার, ৭ জনের নামে মামলা

এক প্রশ্নের জবাবে এম.এ. জলিল চৌধুরী বলেন, জীবনের একটি গুরুত্বপুর্ন সময় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের আদর্শ বুকে লালন আর বাংলাদেশ আওয়ামীলীগের ঝান্ডা নিয়ে দীর্ঘ পথ পরিক্রমায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং জেলা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে জীবন সাহায়েহ্নে এসে এতদিনের ত্যাগ আর কর্মফল হিসাবে নৌকা প্রতিক চাই। আমার দৃঢ় বিশ্বাস দলের প্রতি আনুগত্য আর মুজিব আদর্শকে লালনকারী প্রকৃত প্রার্থী নির্বাচনে আমার চেয়ে যোগ্য আর পরিক্ষিত এই ইউনিয়নে আওয়ামীলীগের প্রতিনিধি আর কাউকে পাবেননা বলেই বিশ্বাস করি, আর তাই আমার নৌকা প্রাপ্তীর ক্ষেত্রে আমি ১০০ ভাগ আশাবদি।

এলাকা ঘুরে মিনি পার্লামেন্ট চায়ের দোকান থেকে হাটে-ঘাটে মাঠে দেখা গেছে এই প্রার্থীকে নিয়ে ব্যাপক আলোচনা। এলাকাবসী এই প্রবীন প্রার্থীর সৎ-চরিত্র ও এলাকায় বিগত সময়ের কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেছেন সম্ভাব্য চেয়ারম্যান পদ-প্রার্থী হিসাবে এম.এ. জলিল চৌধুরী সবদিক দিয়েই নৈাকা এবং চেয়ারম্যান হবার যোগ্য। তবে সাধারন ভোটাররা মনে করেন আওয়ামীলীগের মনোনীত নৌকা নিয়ে নির্বাচন করলে এম.এ. জলিল চৌধুরীর জয়ের সম্ভাবনা যেমন বেশী তেমনি তিনি জয়ী হলে এলাকায় উন্নায়ন আর জনসেবার দিক দিয়েও সবাইকে সন্তুষ্ট করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা