1. admin@meghnarkagoj.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:০১ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

কুমিল্লায় নির্বাচনে ইউপি সদস্য প্রার্থীরা আচরণ বিধি লঙ্ঘন করলে কোন ছাড় দেওয়া হবে না

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১২৪ বার পঠিত

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা সদর উপজেলার আসন্ন ৬ নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউনিয়ন সাধারণ নির্বাচনে সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের আচরণ বিধি মেনে চলা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার বিষয়ে পুলিশ প্রশাসনের বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার। বিশেষ অতিথি ছিলেন ৬ নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়সার হামিদ। সভায় সভাপতিত্ব করেন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) কমল কৃষ্ণ ধর। উপস্থাপনায় ছিলেন কোতয়ালী মডেল থানার এসআই আব্দুস সাত্তার।

সভায় প্রধান অতিথি বলেন- নির্বাচনে ইউপি সদস্য প্রার্থীরা আচরণ বিধি লঙ্ঘন করলে কোন ভাবে ছাড় দেওয়া হবে না। নির্বাচন সুষ্ঠু স্বাভাবিক করতে হবে, জোড় করে কেউ ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে ভোট দেওয়ার দিন নেই, নির্বাচন সুষ্ঠ করতে যা যা লাগে পুলিশ প্রশাসন অবশ্যই করবে তা করবে। পুলিশ প্রশাসনের পাশাপাশি বিজিবি এবং আনসার বাহিনীও মাঠে থাকবে। সবাই এখন থেকে সর্তক হয়ে যান, নির্বাচন সুন্দর পরিবেশে করার চিন্তা করুন। শত শত কর্মী নিয়ে মিছিল করা বন্ধ করে ভোটারদের কাছে ঘরে ঘরে যান, মিছিল করে কেউ পরিবেশ নষ্ট করবেন না। যেই প্রার্থীই বড় মিছিল করবেন তাদেরকেও জবাবদিহি করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন বলেন- আমার ৬ নং জগন্নাথপুর ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন, এই ইউনিয়নের কোন ওয়ার্ডে সহিংসতা করার সুযোগ নেই, আমি গত ১০ বছর ইউনিয়নের প্রতিটি মানুষের জন্য কাজ করাতে এবারের নির্বাচনে এক জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এসেছে কিন্তু তিনি ইউনিয়নে ঘুরে আমার জনপ্রিয়তা দেখে আমাকে সাপোর্ট করে নির্বাচন থেকে প্রত্যাহার করেছে, আমি তাঁকেও ধন্যবাদ জানাই, তাই আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি, ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী যারা হয়েছেন তারা সুন্দর পরিবেশে একটি সুষ্ঠু নির্বাচন করার প্রতিজ্ঞা করুন, আমাদের ইউনিয়ন পরিষদ ওয়ার্ডের নির্বাচনে সকল মেম্বার পদপ্রার্থীরা সুন্দর পরিবেশে ভোট হওয়ার সুযোগ করে দিন। মানুষ যেন আপনাকে ভোট দেয়, এমন কাজ করুন। কেউই ওয়ার্ডে অশান্তি সৃষ্টি করবেন না। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী হবেন, এটাই সবার কাছে প্রত্যাশা করছি।

আরো পড়ুন :  নতুন চাকরি করা হলো না প্রীতির।

সভার বিশেষ অতিথি চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়সার হামিদ বক্তব্যে বলেন- কেউ আচরণ বিধি লঙ্ঘন করে নির্বাচনে সহিংসতা করার কথা মাথায়ও রাখবেন না। যেই প্রার্থী সুষ্ঠু নির্বাচনে বিজয়ী হবেন তাদের অভিনন্দন আর কোন প্রার্থী নির্বাচনের দিন অন্যায় করবেন তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে, আমরা সুষ্ঠু স্বাভাবিক নির্বাচন চাই।

অনুষ্ঠানের সভাপতিত্বের বক্তব্যে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন- নির্বাচনে কেউ সহিংসতা করবেন না, সহিংসতা করলে প্রতিরোধ করা হবে এবং যারা সহিংসতায় লিপ্ত হবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তিনি ৬ নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইউপি সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ বাক্য পাঠ করিয়ে বলেন আমরা ইউপি সদস্যরা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী হতে চাই, কোন ভাবেই আমরা ইউনিয়ন নির্বাচনে ওয়ার্ডে সহিংসতা চাই না, যার ভোট সে দিবে, জোড় করে ভোট চাই না। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে আমরা বিজয়ী হতে চাই।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা