1. admin@meghnarkagoj.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

শিগগিরই শুরু হবে বুস্টার ডোজ : স্বাস্থ্যমন্ত্রী

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ১১১ বার পঠিত

বিশেষ প্রতিবেদকঃ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে শিগগিরই বুস্টার ডোজ দেওয়া শুরু হবে।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর শ্যামলীর শিশু হাসপাতালে ভিটামিন-এ টিকা ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দেশে প্রথম ‘ওমিক্রন’ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। দ্রুততম সময়ে সবাইকেই টিকা নিতে হবে। শিগগিরই টিকা নেওয়া ব্যক্তিদের বুস্টার ডোজ দেওয়া শুরু করব।

মন্ত্রী বলেন, করোনায় সংক্রমিত হলে ৬০ বছরের বেশি বয়সীদের মৃত্যুঝুঁকি বেশি থাকে। এ জন্য এই বয়সী জনগোষ্ঠীকে টিকার বুস্টার ডোজ দেওয়া হবে।

তিনি বলেন, ওমিক্রন ভাইরাসটি খুবই সংক্রামক এবং দ্রুত ছড়িয়ে যায়। কিন্তু এর উপসর্গ মৃদু। এখনও কোনো মৃত্যু সংবাদ আমরা পাইনি। এটা ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়ে বেশি ক্ষতিকারক নয়। উপসর্গ একইরকম। ওমিক্রন ঠেকাতে সব প্রস্তুতি নিয়েছে সরকার। বাড়ানো হয়েছে স্ক্রিনিং। অচিরেই শুরু হবে বুস্টার ডোজ দেওয়া।

জাহিদ মালেক বলেন, দেশে প্রথমবারের মতো দুজনের শরীরে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের খবর পাওয়া গেছে। শনাক্তরা হলেন জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার।তারা দুজনেই স্বাভাবিক আছেন। নিয়মিত তাদের চেকআপ চলছে। কারও কোনো ধরনের জটিল উপসর্গ নেই। তারা রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে আছেন।

জানা গেছে, ওই দুই নারী ক্রিকেটার জিম্বাবুয়ে থেকে দেশে ফিরলে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এতে তাদের রিপোর্ট পজিটিভ আসে। পরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জিনোম সিকোয়েন্স পরীক্ষায় তাদের দেহে ধরা পড়ে করোনার নতুন ধরন ওমিক্রন।

আরো পড়ুন :  কুমিল্লায় করোনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১৩৫ও সুস্থ ২৫,মৃত্যু ২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা