1. admin@meghnarkagoj.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

নাৎসি যুদ্ধাপরাধীদের বিচার হতে পারলে পাকিস্তানিদের কেন নয়?

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬২ বার পঠিত

অনলাইন ডেস্কঃ

ভারতের অবসরপ্রাপ্ত লেফটেনান্ট জেনারেল এইচ এস পানাগ বলেছেন, বাংলাদেশের এ দাবি পাকিস্তানের রাজনীতি প্রতিরোধ করার চেষ্টা করলেও ন্যায়বিচার দিতে হবে। দি প্রিন্ট

ভারতের সেনাবাহিনীতে ৪০ বছরের কর্মজীবন ছাড়াও সেনা ট্রাইব্যুনালের এই সদস্য আন্তর্জাতিক আইন ও যুদ্ধাপরাধ বিশ্লেষণ করে বলেন পাকিস্তানি হানাদার বাহিনীর ইচ্ছাকৃত বাঙ্গালী নিধন, ধ্বংসযজ্ঞ জেনেভা কনভেনশন অনুয়ায়ী ক্ষমার অযোগ্য অপরাধ।

৭১’এ ঢাকায় সাইমন ড্রিংসহ বিদেশি সাংবাদিক ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের পাকিস্তানীদের হত্যাযজ্ঞের বিবরণ স্মরণ করেছেন পানাগ।

নুরেমবার্গের নীতিমালায় সেনাদের আন্তর্জাতিক মানবিক আইন লঙ্ঘন করে সাধারণ মানুষকে হত্যায় এমন অবৈধ আদেশ কার্যকর করার জন্য দায়বদ্ধ থাকার বিষয়টিও তিনি উল্লেখ করেছেন। বলেছেন গণহত্যা এবং যুদ্ধাপরাধের প্রভাব সমগ্র আন্তর্জাতিক সম্প্রদায়ের ওপর বর্তায়। কিন্তু পাকিস্তানের ক্ষমতাসীনরা এ হত্যাযজ্ঞের জবাবদিহির বাইরে থেকে গেছে।

আরো পড়ুন :  খন্দকার মোশতাকের ‘আত্মীয়ের’ হাতে নৌকা প্রতীক!

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা