1. admin@meghnarkagoj.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সন্তানকে নিয়ে হলে এসে এসএসসি পরীক্ষা দিলেন যমজ দুইবোন! দেবিদ্বারে যুব মহিলা লীগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা দেবিদ্বারে এমপি-চেয়ারম্যানের দ্বন্ধের তদন্ত প্রতিবেদন ১৫ কার্য দিবসে প্রধান মন্ত্রীর কাছে জমাদানের নির্দেশ আ’লীগ সভাপতি উপর হামলা ও এমপি রাজী’র নামে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল দেবিদ্বারে শান্ত হত্যাকান্ডে দুই আসামী গ্রেফতার, খুনিদের গডফাদারকে আইনের আওতায় আনার দাবী এলাকাবাসীর মাহবুবুর রহমানের মাতৃ বিয়োগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন জেলা শাখার শোক দেবিদ্বারে উপজেলা চেয়াম্যানের পানিবন্দী ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন দেবিদ্বারে নবাগত ওসি কমল কৃষ্ণ ধরের সাংবাদিকদের সাথে মতবিনিময় দেবিদ্বারে ছাত্র বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক

দেবিদ্বারে জিপির নামে চাঁদাবাজি বন্ধে সিএনজি ও অটো রিকশা চালকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ১৩১ বার পঠিত

শাহিদুল ইসলামঃ

কুমিল্লার দেবিদ্বারে সিএনজি চালিত অটোরিকশা ও মোটর চালিত রিকশা থেকে জিপি নামে চাঁদাবাজি (অতিরিক্ত ফি) বন্ধের দাবিতে চালকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা ড্রাইভার সমিতি ও মোটর চালক লীগের আয়োজনে, উপজেলা পরিষদ প্রাঙ্গণে শত শত চালকদের উপস্থিতিতে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা মোটর রিক্সা শ্রমিকলীগ সভাপতি আঃ হালিম, উপজেলা শ্রমিক লীগ’র সদস্য সচিব কাউছার হায়দার, অটোরিকশা চালক মোঃ খাইরুল ইসলাম, আবুল হাসেম প্রমুখ।

চালকরা তাদের বক্তব্যে বলেন, পৌরসভার ইজারা মোতাবেক যেখানে প্রতি টিপে ৫টাকা জিপি নেয়ার কথা, সেখানে আমাদের থেকে আদায় করছে ৪০ থেকে ৬০টাকা। টাকা না দিলে অকথ্য ভাষায় গালিগালাজ, মারধর ও লাঞ্ছিত করে আসছে। তারা আরো বলেন, আমরা আমাদের ষ্ট্যান্ড ব্যতীত উপজেলার অন্য যে কোন সড়ক দিয়ে আসতে গেলে সেখানেও জিপি নামক চাঁদা দিতে হয়। এমনকি জরুরী রোগী নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢুকতে গেলেও একশত গজের ভেতরে ৪০ টাকা করে দুইবার জিপি দিতে হয়। আমাদের মধ্যে যারা ভাড়ায় সিএনজি চালায় তাদের মালিককে ভাড়া বাবত দিতে হয় ৫শত টাকা, প্রতিদিন জিপি দিতে হয় ৩শত টাকা, নিজের পকেট খরচ আছে ২শত টাকা সব মিলিয়ে এক হাজার টাকাও উপর্জন করতে পারিনা। বৌ বাচ্চানিয়ে না খেয়ে থাকতে হয়। এ অবস্থার পরিবর্তন চাই।

এছাড়াও রেজিষ্ট্রেশন ফি ১ হাজার ৫শত টাকা থেকে ২হাজার ৫শত টাকা, ট্রাফিক, হাইওয়ে ও থানা পুলিশের জন্য মাসিক ৪৫০টাকা, থানার ডিউটি নামে একমাস পর পর প্রতি সিএনজি থেকে ২৫০টাকা করে আদায় করা হয়।

এসময় দেবিদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কাশেম চেয়ারম্যান চালকদেও সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি ক্ষতিয়ে দেখে সঠিক ব্যাবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেন।
বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন-নবী তালুকদার আন্দোলনকারীদের সাথে কথা বলেন। আন্দোলনকারীদের নেতৃবৃন্দ ও যারা অনিয়মে অতিরিক্ত জিপি আদায় করছে তাদেরকে সাথে নিয়ে আগামী রবিবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কনফারেন্স রুমে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করার আশ্বাস দিলে তারা সমাবেশ শেষ করেন।

আরো পড়ুন :  দেবিদ্বারে ‘এবিএম গোলাম মোস্তফা ফ্রি অক্সিজেন সার্ভিস’ পেল করোনা যোদ্ধা ‘সুপার হিরু’ সম্মাননা

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা