1. admin@meghnarkagoj.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেবিদ্বার পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের প্রতিবাদে মানববন্ধন দেবিদ্বারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স এসেসিয়েশন’র ঈদ পুণর্মিলনী ও আলোচনা সভা দেবিদ্বারে সুবিল ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল দেবিদ্বার প্রাইভেট হসপিটাল এন্ড ডায়োগনেষ্টিক সেন্টার মালিক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল দেবিদ্বারে চাঁদাবাজির প্রতিবাদে শ্রমীকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ,ঘন্টাব্যাপি তীব্র যানযট কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন ও সাংবাদিক মতবিনিময় দেবীদ্বারে সাথী ফসল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেছে বাঙ্গি’র চাষ দেবীদ্বারে শতাধিক অসহায়ের মাঝে যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ দেবীদ্বারের শিক্ষানুরাগী অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমানের মানবিকতা দেবীদ্বার উপজেলা আ’লীগের কমিটি গঠনে জেলা সাংগঠনিক টিমের প্রথম সভায় গুরুত্বপুর্ন সিদ্ধান্ত

দেবিদ্বারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন

দৈনিক মেঘনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৬ বার পঠিত
দেবিদ্বার প্রতিনিধিঃ
জীবন যুদ্ধে যারা জয়ি যারা তারাই জয়িতা। জীবন যুদ্ধে জয়ি সংগ্রামী নারীরাই আজ বাংলাদেশের সমাজ পরিবর্তনের প্রতিচ্ছবি। এক সময় নারীরা যা কল্পনাও করতে পারতেন না, তাজ তারা বেগম রোকেয়ার পথ ধরে কুসংস্কারমুক্ত সমাজ বিনির্মানে এগিয়ে যাচ্ছেন। তারা শিক্ষায়, অর্থনীতিতে, সমাজ উন্নয়নে, নির্যাতনের ভিবিষিকাময় পথ অতিক্রম করে উন্নয়নে, রাজনীতিতে, কর্মে, নারী-পুরুষ সমতায়নে সমান তালে এগিয়ে যাচ্ছেন।
বৃহস্পতিবার দুপুরে ‘নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্ব গরি’ এ- প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং মহিলা বিষয়ক কার্যালয়ের সহযোগীতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ ওই বক্তব্য তুলে ধরেন।
উক্ত জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক-উন-নবী তালুকদার’র সভাপতিত্বে এবং ‘ মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা ইসলাম’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, জেলা পরিষদ সদস্য ও নারী নেত্রী শিরিন সুলতানা, আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান বাবুল।
আলোচকরা নারীদের উদ্দেশ্যে বলেন,- আপনারা ঘরে বসে থেকে নারী উন্নয়ন, নারী- পুরুষের সমতা আনয়নের স্বপ্ন দেখলেও বাস্তবে সফলাপেতে ঘর থেকে বেড়িয়ে আসতে হবে। নারী নির্যার্তন, নারীর প্রতি সহিংসতা, যৌতুক, বাল্য বিয়ে, মাদক, সন্ত্রাস প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন এবং মানবিক ও গুণগত শিক্ষায় শিক্ষিত হতে হবে। তবেই নারী- পুরুষ ক্ষতায়নের বাস্তব সুফল পাবেন। পরে নির্বাচিত জয়িতা অর্থনীতিতে সফল- মোসাঃ ফুল জাহান বেগম, শিক্ষায় ও চাকুরিতে সফল- মোসাঃ মনোয়ারা বেগম, সফল জণনী- মোসাঃ মমতাজ বেগম, নির্যাতনের ভিবিষিকা অতিক্রম করে সফল- আছিয়া খাতুন এবং সমাজ উন্নয়নে- নাজমা বেগমকে ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।
আরো পড়ুন :  মোটরসাইকেল চুরির অভিযোগে কারাগারে দুই মেম্বার প্রার্থী

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা